আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ঐক্যফ্রন্টের রতনকে চেনেন না দেবিদ্বারবাসী

তাওসিফ মাইমুন : কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী আবদুল মালেক রতনকে এলাকাবাসী চেনেন না বলে দাবি করছে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তারা বলছেন, দেবিদ্বারে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার মনজুরুল আহসান মুন্সি খুবই জনপ্রিয়। বিএনপি থেকে তাকেই মনোনয়ন দিতে হবে। নইলে অনশনে যাব।

রোববার সকাল থেকেই গুলশানে জড়ো হতে থাকেন বিএনপির মনোনয়নবঞ্চিতদের কর্মী সমর্থকরা। আসেন কুমিল্লা থেকে মুন্সির সমর্থকরাও। তারা বলেন, আমরা আব্দুল মালেক রতনকে চিনি না। এ মনোনয়ন মানবো না। উনার সঙ্গে তৃণমূল নেতাদের যোগাযোগ নেই। এলাকার অনেকেই তাকে চেনেন না। আব্দুল মালেক রতন জেএসডির সাধারণ সম্পাদক। তিনি ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা। কুমিল্লা ৪ থেকে ধানের শীষের টিকিট পেয়েছেন।

মাথায় নিজ নেতার নামে সাদা ফিতা, হাতে ব্যানার ও মাইকে তীর্যক স্লোগানে মুখরিত গুলশান খালেদা জিয়ার কার্যালয়।

যদিও আজ সকালে কার্যলয়ের ভেতর থেকে মাইকে ঘোষণা করা হয়, আজ কার্যালয়ে মনোনয়ন সংক্রান্ত কনো কার্যক্রম হবে না। অফিস বন্ধ আছে। সামনে জটলা পাকিয়ে লাভ নেই। ঘোষণার পর পরই কার্যালয়ের মূল ফটক ভেঙ্গে ফেলার উপক্রম করেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। কিন্তু সংক্ষুব্ধদের শান্ত করতে ব্যর্থ চেষ্টা করেন খালেদা জিয়ার নিরাপত্তারক্ষীরা।

জানা যায়, কার্যালয়ের ভেতরে অবস্থান করছেন বিএনপির একাধিক শীর্ষস্থানীয় নেতাসহ জাতীয় ঐক্যফ্রন্টের কয়েকজন।

গতকাল সকাল ও রাতেও ছিল একই অবস্থা ছিল। নয়া পল্টন কার্যালয়ে ঝুলেছিল বিক্ষুব্ধ তালা।
এর আগে শনিবার রাত তিনটা পর্যন্ত দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবরুদ্ধ করে রেখেছিল দলের বঞ্চিত নেতা কির্মী সমর্থকরা।